শিরোনাম :
কেন্দুয়ায় এই প্রথম গুণী শিক্ষক নির্বাচিত কেন্দুয়ায় ঐতিহ্যবাহী জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অবরুদ্ধ থেকে মুক্তি নেত্রকোণায় কলেজ দখলের পর ভুয়া কাগজপত্র বানিয়ে হলেন অধ্যক্ষ সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠানো হোক: দুদু শেখ হাসিনার ভারতে ‘বৈধভাবে’ থাকার মেয়াদ শেষ ঢাবিতে পিটিয়ে হত্যা: শাহবাগ থানায় মামলা কেন্দুয়ায় জায়গা দখলকে কেন্দ্র করে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক গাছা থানার অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা দিলেন বি এন পি নেতা খোরশেদ খান গাছা থানার অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা জানালেন বি এন পি নেতা শাহাদাৎ হোসেন বকুল মোল্লা নেত্রকোনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা, নারীসহ আহত ৪
সংসদ ভবনে ভাঙচুরের পাশাপাশি খোয়া গেছে ৯০ লাখ টাকা

সংসদ ভবনে ভাঙচুরের পাশাপাশি খোয়া গেছে ৯০ লাখ টাকা

ডেস্ক নিউজ : শেখ হাসিনার সরকারের পতনের দিন হাজারো মানুষ জাতীয় সংসদ ভবনে ঢুকে পড়েন। এ সময় ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এতে সংসদ ভবনের বিভিন্ন দাপ্তরিক ও ব্যক্তিগত আনুমানিক ৯০ লাখ টাকা হারিয়ে গেছে।

এছাড়া সংসদ ভবনের বিভিন্ন কার্যালয়, অধিশাখা ও শাখা থেকে বিভিন্ন ধরনের মালামাল হারিয়ে গেছে এবং ক্ষতিগ্রস্ত হয়েছে। এই পরিস্থিতিতে নিরাপত্তা জোরদার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনটি কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় সংসদ ভবনের সার্বিক পরিস্থিতি অবহিতকরণ–সম্পর্কিত সভায় এসব ক্ষয়ক্ষতির তথ্য ওঠে আসে। জাতীয় সংসদ ভবনে ৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত সচিব (অতিরিক্ত সচিব, কমিটি সাপোর্ট উইং) জেবুন্নেসা করিমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। রোববার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সভায় জাতীয় সংসদ ভবনের বিভিন্ন অনুবিভাগপ্রধানেরা নিজ নিজ অনুবিভাগের সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। তারা জরুরি ভিত্তিতে কিছু মেরামতের কাজ করানোর ওপর গুরুত্বারোপ করেন। সভায় জানানো হয়, দাপ্তরিক ও ব্যক্তিগত আনুমানিক ৯০ লাখ টাকা হারিয়ে যায়। এ নগদ অর্থ ফেরতের লক্ষ্যে যথাযথ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।সংসদ ভবনের বিভিন্ন কার্যালয়, অধিশাখা ও শাখার হারানো ও ক্ষতিগ্রস্ত মালামালের তালিকা করে সংশ্লিষ্ট অনুবিভাগপ্রধানের কাছে দাখিল করার সিদ্ধান্ত হয়েছে।

সভায় জাতীয় সংসদ ভবনে ক্ষতিগ্রস্ত কম্পিউটার, প্রিন্টার, স্ক্যানার, ইন্টারনেট সংযোগ, টেলিফোন এক্সচেঞ্জ, লাইন ও সেট জরুরি ভিত্তিতে মেরামত করার প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত হয়। এ সভায় বিভিন্ন অনুবিভাগপ্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত